TFads.
  • TFads.
  • সাম্প্রতিক পোষ্ট:

       ধারাবাহিক HTML টিউটোরিয়াল পর্ব-৭। HTML কমেন্ট ও লাইন ব্রেক।    ধারাবাহিক HTML টিউটোরিয়াল পর্ব-৬। ইমেজ, লিংক এবং এট্রিবিউট।    ধারাবাহিক HTML টিউটোরিয়াল পর্ব-৫। HTML এলিমেন্ট সম্পর্কে আলোচনা।    ধারাবাহিক HTML টিউটোরিয়াল পর্ব-৪। প্রথম HTML ফাইল তৈরী ও ব্রাউজারে প্রদর্শন।    ধারাবাহিক HTML টিউটোরিয়াল পর্ব-৩। HTML পেজ এর মূল গঠন।    ধারাবাহিক HTML টিউটোরিয়াল পর্ব-২। প্রয়োজনীয় উপকরণ ডাউনলোড ও ইন্সটল।    চলুন শুরু করি HTML এর ধারাবাহিক টিউটোরিয়াল।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৮, আপনার ব্লগ থেকে পোষ্ট চুরি বন্ধ করুন মাত্র একটা কোডের মাধ্যমে।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৭, ওয়ার্ডপ্রেস সাইটে Admin Only কন্টেন্ট যোগ করুন প্লাগিন ছাড়া।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৫, তৈরীকৃত ফাইল-ফোল্ডার কে থিমে রুপান্তর ও ইন্সটল।

    যোগদান: সেপ্টেম্বর ১৬, ২০১৭
    107.টি পোষ্ট,   3.টি মন্তব্য

    This author may not interested to share anything with others This author may not interested to share anything with others This author may not interested to share anything with others

    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৩, প্রয়োজনীয় ফাইল-ফোল্ডার তৈরী।

    » »২৯ সেপ্টেম্বর, ২০১৮ »মন্তব্য করুন » » ওয়ার্ডপ্রেস »273 বার দেখা

    কেমন আছেন সবাই? আশাকরি ভালো আছেন। আজ আমরা ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী এর সিরিজ পোষ্ট এর তৃতীয় পর্ব শুরু করছি। প্রথমেই বলে নিই: আপনি যদি পূর্বের দুইটি পোষ্ট পড়ে থাকেন তাহলে এখান থেকে শুরু করেন আর যদি এই পোষ্টে নতুন হন তাহলে পূর্বের দুটি পোষ্ট পড়ে আসুন। এই সিরিজের সবগুলো পোষ্টের লিং পাবেন পোষ্ট এর নিচে।
    এখন আসি মূল আলোচনায়: গত পর্বে আমরা ওয়ার্ডপ্রেস থিম এর লে-আউট সম্পর্কে আলোচনা করেছি। এই পর্বে আমরা প্রয়োজনীয় ফাইল-ফোল্ডার তৈরী করব। প্রথমে আপনার ডেক্সটপে একটা ফোল্ডার তৈরী করুন ‘custom theme’ নামে। এবার এই ফোল্ডারের মধ্যে কিছু ফাইল তৈরী করতে হবে আর এ জন্য আমাদের প্রয়োজন হবে একটা নোটপ্যাড সফটওয়ার যেটা এই লিংক থেকে ডাউনলোড করে নিন। ডাউনলোড করার পর ইন্সটল করে ওপেন করুন এবং নিচের ফাইল গুলো ‘custom theme’ ফোল্ডারে তৈরী করুন:
    style.css
    header.php
    index.php
    footer.php
    single.php
    sidebar.php
    functions.php

    এবার এখান থেকে এই ছবি টা ডাউনলোড করে ঐ ফোল্ডারে ফাইল গুলোর সাথে রেখে দিবেন ভুলেও রিনেম করবেন না (screenshot.jpg থাকবে):

    itbatayan.com

    itbatayan.com


    এখন তাহলে আপনার ফাইল সহ ফোল্ডারটি হল এই রকম:
    itbatayan.com

    itbatayan.com


    আজ এই খানেই শেষ করছি। আগামী পর্বে আমরা এই ফাইলগুলোতে কোড যোগ করব। সেই প্রত্যাশা নিয়ে এখানেই বিদায়। আল্লাহ হাফেজ।

    ‘ওয়ার্ডপ্রেস এর কাস্টম থিম তৈরী’ সিরিজ এর সকল পোষ্ট এখানে।

    প্রিয়তে যুক্ত করুন: 10

    মন্তব্য করুন

    মন্তব্য করতে হলে আপনাকে প্রবেশ করতে হবে.