TFads.
  • TFads.
  • সাম্প্রতিক পোষ্ট:

       ওয়ার্ডপ্রেস কোডিং এর মেগা কালেকশন !! লুফে নিন এক্ষুনি !!    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৮, আপনার ব্লগ থেকে পোষ্ট চুরি বন্ধ করুন মাত্র একটা কোডের মাধ্যমে।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৭, ওয়ার্ডপ্রেস সাইটে Admin Only কন্টেন্ট যোগ করুন প্লাগিন ছাড়া।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৫, তৈরীকৃত ফাইল-ফোল্ডার কে থিমে রুপান্তর ও ইন্সটল।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৪, তৈরীকৃত ফাইলে কোড যোগ করা।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৩, প্রয়োজনীয় ফাইল-ফোল্ডার তৈরী।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৬, ওয়ার্ডপ্রেস এর ড্যাশবোর্ড হতে ‘থিম এডিটর’ হাইড করবেন যে ভাবে।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-২, ওয়ার্ডপ্রেস থিম এর লে-আউট পরিচিতি।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৫, ওয়ার্ডপ্রেস ব্লগ এর অটোমেটিক আপডেট বন্ধ করুন কোন প্রকার প্লাগিন ছাড়া।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৪, ওয়ার্ডপ্রেস এর RSS Feed এ থাম্বনেইল দেখান কোড এর মাধ্যমে।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৩, আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের সেলফ পিংব্যাক বন্ধ করুন কোডের মাধ্যমে !

    যোগদান: সেপ্টেম্বর ১৬, ২০১৭
    100.টি পোষ্ট,   2.টি মন্তব্য

    This author may not interested to share anything with others This author may not interested to share anything with others This author may not interested to share anything with others

    ইন্ট্রানেট এবং এক্সট্রানেট সম্পর্কে কিছু কথা।

    » »২০ সেপ্টেম্বর, ২০১৭ »মন্তব্য করুন » » ইন্টারনেট , বিভাগহীন »332 বার দেখা

    আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ ওয়া বারাকাতুহু। আশাকরি সকলে খুব ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে ইন্ট্রানেট এবং এক্সট্রানেট সম্পর্কে কিছু কথা বলব। আসুন তবে শুরু করা যাক।

    ইন্ট্রানেট:
    আপনি ধরে নিন, একটি বৃহত কোম্পানী যার অফিস দেশের বিভিন্ন বিভাগীয় সদরে এবং দেশের বাইরেও আরো কয়েকটি দেশব্যাপী বিস্তৃত। এই কোম্পানীর প্রতিটি অফিসেই ল্যান রয়েছে এবং দেশে এবং দেশের বাইরের এই ল্যানগুলো পরস্পরের সাথে যুক্ত। এ ধরনের নেটওয়ার্ককে আপনি ওয়ান বলতে পারেন। তবে পার্থক্য হচ্ছে, এই ওয়ানের একটি অংশ বা রিসোর্স যেমন: আর্থিক হিসাব, প্রশাসন, ব্যবস্থাপনা, ব্যবসায়িক কৌশল ইত্যাদি অত্যন্ত সুরক্ষিত অবস্থায় থাকে। পাসওয়ার্ড ব্যবহার করে শুধুমাত্র কোম্পানির নিজস্ব লোকজন এসব রিসোর্স ব্যবহার করতে পারে। কোম্পানির সুরক্ষিত রিসোর্স সম্পলিত এই নেটওয়ার্ক অংশটিকে বলা হয় ইন্ট্রানেট। ইন্টারনেটের মতই সম্প্রতি সময়ে ইন্ট্রানেটও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

    এক্সট্রানেট:
    আলোচ্য কোম্পানির ওয়ানের একটি নির্দিষ্ট অংশ বা এর রিসোর্স সকলের জন্য উন্মুক্ত থাকতে পারে। এসব উন্মুক্ত রিসোর্সের মধ্যে থাকতে পারে কোম্পানী প্রোফাইল, প্রজেক্ট এবং প্রোগ্রাম, শেয়ার স্ট্যাটাস, বাতসরিক প্রতিবেদন ইত্যাদি। কোম্পানীর ওয়েব সাইটের মাধ্যমে সাধারণ ইউজাররা এসব তথ্য দেখতে পারে বা ডাউনলোড করে সংরক্ষণ করতে পারেন। ওয়ানের এ ধরনের উন্মুক্ত অংশকে বলা হয় এক্সট্রানেট।
    পরবর্তীতে আরো সুন্দর পোষ্ট দেয়ার প্রত্যাশায় এখানেই বিদায়। আল্লাহ হাফেজ।

    প্রিয়তে যুক্ত করুন: 12

    মন্তব্য করুন

    মন্তব্য করতে হলে আপনাকে প্রবেশ করতে হবে.