আপনি কি জানেন? ফেসবুক এর রং নীল কেন?

সবাইকে আমার সালাম জানিয়ে আজকের পোস্ট শুরু করছি। আপনি কি জানেন ফেসবুক এর রঙ কেন নীল? যদি জেনে থাকেন তাহলে এই পোস্ট আপনার জন্য না। যারা জানেন না তাদেরকে বলছি আপনি খুব সহজ এ যে কোন ফেসবুক প্রেমিককে এই প্রশ্ন করে আটকিয়ে দিতে পারবেন। কিন্তু যদি আপনাকে কেউ করে আশাকরি আজকের পর থেকে সবাইকে চমকিয়ে দিবেন। শুধু রঙ নীল এটা না আরও ৪টি না জানা প্রশ্নের উত্তর আজকে আপনি পেয়ে যাবেন।

 

ª       ফেসবুক এর রঙ কেন নীল? আপনারা জেনে অবাক হবেন যে আমাদের সবার প্রিয় ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বর্ণান্ধ মানে উনি রঙ চিনতে ভুল করেন। আর সেই কারণে উনি নীল রঙ বেছে নিয়েছেন।

ª       পৃথিবীতে জত সামাজিক যোগাযোগ এর সাইট আছে এর মধ্যে ফেসবুক এ সবচেয়ে বেশি সংখ্যক ভাষা ব্যাবহার এর সুবিধা আছে যার সংখ্যা আনুমানিক ৭০ টির উপরে।

ª       আর সারা পৃথিবীতে ফেসবুক ব্যাবহারকারীর সংখ্যা আনুমানিক ১১৫ কোটির উপর। যা বর্তমানে একটি ব্যাধি হিসেবে দাঁড়িয়েছে। ফেসবুক ব্যাবহার করার ফলে নতুন এক ধরনের রোগ এর সৃষ্টি হচ্ছে মনোবিজ্ঞানিরা যার নাম দিয়েছে ‘ফেসবুক অ্যাডিকশন ডিসঅর্ডার’।

ª       আর একটি মজার বিষয় ইন্টারনেট মাষ্টার জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল এর থেকে ফেসবুক এর আয় অনেক বেশি।

ª       বর্তমানে আমরা ফেসবুক এর যে লাইক বাটন ব্যাবহারকরি মার্ক জুকারবার্গ এর নাম রাখতে চেয়েছিল অসাম বাটন কিন্তু পরবর্তীতে তা আর করা হয় নি।

Add a Comment