TFads.
  • TFads.
  • সাম্প্রতিক পোষ্ট:

       ওয়ার্ডপ্রেস কোডিং এর মেগা কালেকশন !! লুফে নিন এক্ষুনি !!    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৮, আপনার ব্লগ থেকে পোষ্ট চুরি বন্ধ করুন মাত্র একটা কোডের মাধ্যমে।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৭, ওয়ার্ডপ্রেস সাইটে Admin Only কন্টেন্ট যোগ করুন প্লাগিন ছাড়া।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৫, তৈরীকৃত ফাইল-ফোল্ডার কে থিমে রুপান্তর ও ইন্সটল।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৪, তৈরীকৃত ফাইলে কোড যোগ করা।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-৩, প্রয়োজনীয় ফাইল-ফোল্ডার তৈরী।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৬, ওয়ার্ডপ্রেস এর ড্যাশবোর্ড হতে ‘থিম এডিটর’ হাইড করবেন যে ভাবে।    ওয়ার্ডপ্রেস কাস্টম থিম তৈরী: পর্ব-২, ওয়ার্ডপ্রেস থিম এর লে-আউট পরিচিতি।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৫, ওয়ার্ডপ্রেস ব্লগ এর অটোমেটিক আপডেট বন্ধ করুন কোন প্রকার প্লাগিন ছাড়া।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৪, ওয়ার্ডপ্রেস এর RSS Feed এ থাম্বনেইল দেখান কোড এর মাধ্যমে।    ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন পর্ব-৩৩, আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের সেলফ পিংব্যাক বন্ধ করুন কোডের মাধ্যমে !

    যোগদান: সেপ্টেম্বর ১৬, ২০১৭
    100.টি পোষ্ট,   2.টি মন্তব্য

    This author may not interested to share anything with others This author may not interested to share anything with others This author may not interested to share anything with others

    দেখে নিন আপনার কম্পিউটারের কীবোর্ডের যে কোন কী নষ্ট হলে যা করবেন।

    » »২০ সেপ্টেম্বর, ২০১৮ »১ টি মন্তব্য » » কম্পিউটার »159 বার দেখা

    সবাইকে অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে আজকের পোষ্ট শুরু করছি। কম্পিউটারের কীবোর্ডের কী নষ্ট হওয়া নতুন কোন কথা নয় বা নতুন কোন বিষয় নয়। এটা প্রায়ই হয়ে থাকে বা হতে পারে। তাই এই সমস্যায় যারা পড়েছেন বা যারা পড়তে পারেন তাদের জন্য আমার এই পোষ্ট। আমার ল্যাপটপের N কী নষ্ট তাই আমি প্রাক্টিক্যাল ভাবে আমার এই N কী সমস্যার সমাধান করার মাধ্যমে আপনাদের দেখিয়ে দেব যে কোন কী নষ্ট হলে কীভাবে ঠিক করবেন বা সমাধান করবেন।

    প্রথমে আমাদের এই লিংক থেকে একটা ছোট্ট সফটওয়ার ( key tweaker-280kb) ডাউনলোড করে ইন্সটল করতে হবে। ইন্সটল করা হয়ে গেলে সফটওয়ার টি ওপেন করুন। ওপেন করার পর এই রকম একটা ইন্টারফেস দেখতে পাবেন:

    www.itbatayan.com

    www.itbatayan.com

    এখানে Choose New Remapping নামে যে ড্রপডাউনা মেনু আছে সেখান থেকে আপনার যে কী টা নষ্ট সেটা নির্বাচন করুন। আমার ল্যাপটপের N কী নষ্ট তাই N কী নির্বাচন করেছি। এর পর Half Teach Mode বাটনে প্রেস করুন। ঠিক এই রকম:

    www.itbatayan.com

    www.itbatayan.com

    এর পর এই রকম একটা উইন্ডো ওপেন হবে:

    www.itbatayan.com

    www.itbatayan.com

    এখান থেকে Scan a Single Key বাটন প্রেস করুন। Scan a Single Key বাটন প্রেস করলে Scan a Single Key এর জায়গায় Press a key! লেখা শো করবে ঠিক এই রকম:

    www.itbatayan.com

    www.itbatayan.com

    এবার আপনি যে কী টাতে (কীবোর্ডে অনেক কী থাকে যেটা সচরাচর আমাদের কাজে লাগে না) আপনার N কী মানে নষ্ট কী এড করতে চান সেটা চাপুন তাহলে অটোমেটিক Scancode এর জায় গায় কী নাম্বার ডিসপ্লে হবে এবং Destination Key এর জায়গায় আপনার নষ্ট কী টি সিলেক্ট করুন ঠিক এই রকম:

    www.itbatayan.com

    www.itbatayan.com

    এবার Remap এ ক্লিক করুন। তাহলে এই রকম একটা উইন্ডো ওপেন হবে:

    www.itbatayan.com

    www.itbatayan.com

    এখান থেকে Apply করলে আপনার কম্পিউটার রিস্টার্ট চাইবে রিস্টার্ট করুন। আপনার কম্পিউটার রিস্টার্ট হয়েগেলে দেখুন আপনার নষ্ট কী টি যে কীতে রিম্যাপ করেছেন সেটিতে কাজ করছে।

    এই রকম আরো অনেক টিপস পেতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

     

     

     

     

     

     

    প্রিয়তে যুক্ত করুন: 5

    ১ টিমন্তব্য “ দেখে নিন আপনার কম্পিউটারের কীবোর্ডের যে কোন কী নষ্ট হলে যা করবেন। ”

    মন্তব্য করুন

    মন্তব্য করতে হলে আপনাকে প্রবেশ করতে হবে.