এডসেন্স একাউন্ট সাসপেন্ড হওয়ার হাত থেকে রক্ষা করতে ফলো করুন এই টিপস গুলো।

আমরা সকলে ভালো ভাবেই জানি যে, যে কোন ওয়েবসাইট বা ব্লগ থেকে টাকা আয় করার প্রধান উপায় হল বিজ্ঞাপন প্রদর্শন আর এই কাজে সবচেয়ে যে কোম্পানি এগিয়ে সেটা হল গুগল গুগল তাদের এডসেন্স এর মাধ্যমে যে কোন ওয়েবসাইট বা ব্লগ এর মালিক কে এই সুযোগ করে দিতে পারে।(যদি উপযুক্ত হয়) কিন্তু গুগল এডসেন্স আপনার সাইটের জন্য এপ্রুভ হলে আপনার কিছু বিধি নিষেধ থাকবে এগুলো যথার্থ ভাবে পালন করতে পারলে আপনি নির্দিধায় টাকা আয় করতে পারবেন আর না হলে ব্যান খাবেন। ব্যান খাওয়ার অনেক কারণ আছে তার মধ্যে আমি আজ আপনাদের সাথে কিছু টিপস শেয়ার করছি যে গুলো ফলো করলে আপনার গুগল এডসেন্স ব্যান হওয়ার হাত থেকে রক্ষা করতে পারবেন। তাহলে চলুন আর দেরী না করে টিপস গুলো দেখে নিই:

১। আপনি কখনো PTC বিষয়ক এড ওয়েবসাইট বা ব্লগ এ ব্যবহার করবেন না ।

২। কখনো অ্যাডসেন্স অ্যাড লুকাবেন না আপনার সাইট মেনুর, স্লাইডার বা ইমেজের নিচে । কারন ভিজিটর এ্যাক্সিডেন্টলি অ্যাডে ক্লিক করলে একাউন্ট ব্যান হয়ে যাবে ।

৩। আপনার অ্যাডে ক্লিক করার জন্য কোনো সোসিয়াল নেটওয়ার্কে কাউকে বলবেন না কারন অ্যাডসেন্স সবসময় ট্র্যাক করে যে ক্লিকটি কোথা থেকে আসছে ।

৪। আপনার ব্লগ বা ওয়েব সাইটে কমপক্ষে ৭০% ভিজিটর যাতে সার্চ বা অরগ্যানিক আসে । যদি আপনার ভিজিটর সোসিয়াল সাইটস থেকে আসে তাহলে একাউন্ট বন্ধ হওয়ার সম্ভাবনা থাকে ।

৫। কখনো অন্য ওয়েব সাইট বা ব্লগ থেকে কোন পোস্ট কপি করে শেয়ার করবেন না ।

৬। কখনো খালি পেজে , কনটাক্ট পেজে, About us/me পেজে,Privacy Policy ইত্যাদি পেজে অ্যাডসেন্স অ্যাড ব্যবহার করবেন না ।

৭। ভাল মানের কিওয়ার্ড ব্যবহার করার চেষ্টা করুন Hacking বা Drugs এই টাইপের কিওয়ার্ড ব্যবহার করবেন না কারণ এগুলো গুগল এর কাছে গ্রহণযোগ্য নয় ।

৮। ব্লাক হ্যাট SEO করার চেষ্টা করবেন না ।

৯। রিলেটেড সাইট ছাড়া লিঙ্ক এক্সচেঞ্জ করবেন না । মানে ঐ সমস্ত সাইটের সাথে লিংক শেয়ার করতে পারবেন যে সাইটে আপনার সাইটের বিষয়বস্তুর সাথে মেলে।

১০। সাইট এ এ্যাডাল্ট কনটেন্ট বা পর্ণোগ্রাফি রাখবেন না ।

১১। অ্যাডসেন্সের সাথে অন্য কোন নিম্ন মানের অ্যাডভারটাইজিং নেটওয়ার্ক ব্যবহার করবেন না ।

১২। এমন কিছু লিখবেন না যা ভিজিটরদের অ্যাডেক্লিক করার ইংগিত থাকে ।

১৩। কখনো অ্যাড কোড ইডিট করার চেষ্টা করবেন না । আপনাকে এডসেন্স যে ভাবে কোড দিবে ঠিক সেই ভাবেই ব্যবহার করবেন।

১৪। অ্যাডসেন্স স্পামকে ঘৃণা করে তাই স্পাম রিলেটেড কোন সাইট এ আপনার লিঙ্ক রাখবেন না ।

১৫। আপনার ব্লগে বা সাইট এ পপ-আপ কোন কিছু ব্যবহার করবেন না কারন অ্যাডসেন্স এটা ঘৃণা করে ।

১৬। আপনার ব্লগের বা ওয়েব সাইটের এডসেন্স পাওয়ার পর যে পোষ্টগুলো করবেন সেগুলোর প্রত্যেকটা পোষ্ট যেন মান মম্মত হয়। যেমন ছিল এডসেন্স পাওয়ার আগে।

আজ এই পর্যন্তই সবাই ভাল থাকবেন সবাই । আর যে কোন ধরণের সমস্যা হলে কমেন্ট এর মাধ্যমে জানাবেন ।

Add a Comment